Enable JavaScript to ensure website accessibility

অধ্যক্ষের বাণী

আমি জেনে অত্যন্ত আনন্দিত হয়েছি যে, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ বিএনসিসি প্লাটুনের সকল দাপ্তরিক কার্যক্রম অনলাইনে চালু হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ও মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নে কিঞ্চিৎ সহযোগিতা করার জন্য অত্র প্লাটুনের প্লাটুন কমান্ডার ও সকল ক্যাডেট এবং এক্স ক্যাডেটকে আন্তরিক ধন্যবাদ।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর একটি দ্বিতীয় সারির স্বেচ্ছাসেবী, আধাসামরিক বাহিনী। বাহিনীটির রয়েছে উজ্জ্বল ইতিহাস। স্বাধীনতা যুদ্ধে শহীদ ক্যাডেট সার্জেন্ট শাফী ইমাম রুমিসহ ২২ জন অকুতোভয় ক্যাডেট শাহাদাত বরণ করেন। দেশের ক্রান্তিকালে বিএনসিসি সবার আগে থাকবে এটাই আমার কামনা। বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রশিক্ষণের মাধ্যমে ক্যাডেটদের মনোবল সুদৃঢ় করে তাদের ক্রান্তিকালীন সময়ে সহায়ক শক্তি হিসেবে গড়ে তোলায় বিএনসিসির সাথে সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টা ও ত্যাগকে আমি শ্রদ্ধা জানাই।

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে ২০১২ রমনা রেজিমেন্টের অধীনে একটি সেনা প্লাটুন চালু হয়। ইতোমধ্যে একশ’রও বেশি ক্যাডেট সফলতার সাথে প্রশিক্ষণ সমাপ্ত করেছে। পাশাপাশি প্লাটুনটি পরপর তিনবার জাতীয় শিক্ষা সপ্তাহে থানা পর্যায়ে শ্রেষ্ঠ প্লাটুন নির্বাচিত হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে প্রশিক্ষণ কার্যক্রম উন্নয়ন ও যুগোপযোগী করা ও ডিজিটাল মাধ্যমে তথ্য ব্যবস্থাপনা একটি চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ গ্রহণ করে প্লাটুনের ক্যাডেটরা ডিজিটাল ডাটাবেইজ, ক্যাডেট ডাটাবেইজ, ডায়নামিক ওয়েবসাইট, অনলাইন সার্টিফিকেট ও আইডি কার্ড সিস্টেম ডেভেলপ করেছে যা অত্যন্ত প্রশংসনীয়। আমি সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ বিএনসিসি প্লাটুনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

 

লেঃ কর্নেল কামাল আকবর, এএফডব্লিউসি, পিএসসি, পদাতিক

অধ্যক্ষ

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ