Enable JavaScript to ensure website accessibility

প্লাটুন কমান্ডারের বাণী

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ বিএনসিসি প্লাটুন তার নিজস্ব ওয়েবসাইট চালু করেছে। আমি মনে করি এটি এই প্লাটুনের দর্পণ হিসেবে কাজ করছে। এই প্লাটুনটি অত্র থানার শ্রেষ্ঠ প্লাটুন। ওয়েবসাইট থেকে প্লাটুনের তথ্য, আপডেট, প্লাটুনের গঠন, প্রশিক্ষণ কার্যক্রম এবং আমাদের ক্যাডেটদের কার্যকলাপ পাওয়া যাবে। অত্র প্লাটুন থেকে প্রতি বছর ২০ জনেরও বেশি ক্যাডেট সফলতার সাথে প্রশিক্ষণ সমাপ্ত করে। আমরা কেবল ওয়েবসাইট চালু করি নি, প্লাটুনের দাপ্তরিক কার্যক্রমে গতিশীলতা আনয়নের জন্য স্মার্ট প্লাটুন ম্যানেজমেন্ট সফটওয়্যার তৈরি করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করি। প্লাটুনে একটি গতিশীল অটোমেশন সার্ভারের পাশাপাশি, ইমেইল সিস্টেম, সামাজিক যোগাযোগ মাধ্যম, স্বয়ংক্রিয় এসএমএস সিস্টেম, অনলাইন ভর্তি ব্যবস্থা ইত্যাদি চালু করি।

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ক্যাডেটরা দেশে বিদেশে বিভিন্ন যায়গায় প্রতিষ্ঠিত হচ্ছে দেখে আমি অত্যন্ত আনন্দিত। আরা দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নের পাশাপাশি উচ্চশিক্ষায় বিদেশে স্কলারশিপ পাচ্ছে যা শুধু আমাদের প্লাটুন নয় আমাদের প্রতিষ্ঠানের জন্যও অত্যন্ত গর্বের বিষয়। ২০১২ সালে এক বুক আশা নিয়ে আমরা এই প্লাটুনটি চালু করি। প্রথম বছরেই আমরা যে আশ্চর্যজনক সাড়া পাই তা আজ অবধি অব্যাহত। ক্যাডেটদের গুণগত মানোন্নয়নের লক্ষ্যে আমরা তাদের বিভিন্ন সামরিক প্রশিক্ষণের পাশাপাশি অন্যান্য বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করে থাকি।

২০১২ সালে প্রতিষ্ঠিত সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ বিএনসিসি প্লাটুন অল্প দিনেই বিএনসিসির বিভিন্ন পর্যায়ে আলোচিত হয়েছে। আমাদের ক্যাডেটরা অত্যন্ত চৌকস, মেধাবী ও পরিশ্রমী। তারা অনেক সামাজিক কাজে অংশ নিচ্ছে এবং আমাদের দেশ ও জাতিকে উন্নত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্লাটুনটি ২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালে পরপর ৩ তিনবার শ্রেষ্ঠ প্লাটুন হিসেবে স্বীকৃত পেয়েছে। আমি আশা করি আমাদের প্লাটুন সকলের সহযোগিতায় উত্তরোত্তর সফলতা লাভ করবে।

 

পিইউও মোঃ জসিম উদ্দীন

প্লাটুন কমান্ডার

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ বিএনসিসি প্লাটুন